ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

 জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে বক্তারা

চকরিয়া-পেকুয়াবাসিকে জীবন বদলে সমবায় আলোকে এগিয়ে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলা প্রশাসন এবং সমবায় বিভাগের উদ্যোগে নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে। এদিন সকালে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমবায় দিবসের আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। এরপর উপজেলা পরিষদ মিলনায়ন মোহনায় অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।

চকরিয়ায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সমবায় অফিসার জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা সমবায় পরিদর্শক মোঃ তাহের, কামাল উদ্দিন, চরণদ্বীপ ভূমিহীন কৃষি সমবায় সমিতির চেয়ারম্যান ফোরকানুল ইসলাম বাবলু,দর্পণ মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান ডাঃ তেজেন্দ্র লাল দে, চিরিঙ্গা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর ব্যাবস্থাপনা কমিটির সম্পাদক সেলিম উদ্দিন লিটন, চকরিয়া বিমানবন্দর রোড ব্যবসায়ী সমিতির সম্পাদক এম নুরুস শফি,প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জনগনের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনার আলোকে চকরিয়া-পেকুয়াবাসিকে সমবায় নীতি অনুসরণ করে এগিয়ে যেতে হবে। দশে মিলে করি কাজ সুচারুভাবে করা গেলে আগামীতে সমবায় পদ্ধতিতে চকরিয়া-পেকুয়া হবে অর্থনৈতিক সম্পদে ভরপুর একটি জনপদ। তাই সবাইকে সমবায় রীতির আলোকে জীবন চলার পথ সুগম করতে হবে।

এমপি জাফর আলম এদিন একসঙ্গে নির্বাচনী এলাকার চকরিয়া ও পেকুয়া উপজেলায় সমবায় বিভাগের উদ্যোগে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন। পেকুয়া উপজেলা অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্ল্যাহ্‌। বক্তব্য দেন- পেকুয়ার সদস্য বিদায়ী উপজেলা সমবায় অফিসার কামাল পাশা ও ভারপ্রাপ্ত সমবায় অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন সমবায় সমিতির কর্মকর্তা, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: